যে প্রক্রিয়ায় এগোবে রাষ্ট্র সংস্কারের কাজ, জানালেন প্রেস সচিব

রাষ্ট্র সংস্কারের অংশ হিসেবে রাজনৈতিক দলগুলোর সঙ্গে দ্বিতীয় দফায় বৈঠক করেছেন প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস। পরবর্তীতে ৬টি কমিশনের মাধ্যমে সংস্কারের কাজ এগোবে বরে জানিয়েছেন প্রধান উপদেষ্টার প্রেস সচিব শফিকুল আলম।

যে প্রক্রিয়ায় এগোবে রাষ্ট্র সংস্কারের কাজ, জানালেন প্রেস সচিব



(BD TOP NEWS  BLOG)_শনিবার (৫ অক্টোবর) রাজনৈতিক দলগুলোর প্রতিনিধিদের সঙ্গে প্রধান উপদেষ্টার বৈঠক শেষে আয়োজিত ব্রিফিংয়ে প্রেস সচিব এসব কথা বলেন।  



শফিকুল আলম বলেন, ৬টি সংস্কার কমিশন বিভিন্ন স্টেক হোল্ডারদের সঙ্গে বসবেন, ৩ মাস ধরে কাজ করবেন তারা। এরপর সব দাবি নিয়ে সংস্কারের জন্য আবার সব রাজনৈতিক দল ও বিভিন্ন স্টেকহোল্ডারের সঙ্গে আলাপ করে সংস্কারে হাত দেয়া হবে। এরপর সংস্কার শেষে নির্বাচন। তবে কবে নাগাদ নির্বাচন হচ্ছে তা বলা যাচ্ছে না।


 
তিনি আরও বলেন, রাজনৈতিক সংলাপ চলমান প্রক্রিয়া। এই প্রক্রিয়া চলতেই থাকবে। পলিটিক্যাল পার্টিগুলো এই সরকারের একটা পার্ট, তাদের সঙ্গে ডায়ালগ চলবে।
 
 
তবে ৬টি কমিশনের বাইরেও আরও কমিশন হতে পারে জানিয়ে প্রেস সচিব বলেন, ৬টির বাইরেও আরও কয়েটি সংস্কার কমিশন হতে পারে। যেগুলো প্রধান উপদেষ্টার পরিকল্পনায় আছে।
 
ব্রিফিংয়ে প্রধান উপদেষ্টার বিশেষ সহকারী মাহফুজ বলেন, প্রশাসনে যারা ফ্যাসিবাদের দোসর রয়েছেন, তাদের শাস্তির আওতায় আনতে সরকার বদ্ধ পরিকর। জন আকাঙ্খাকে গুরুত্ব দিয়ে রাষ্ট্র সংস্কার করা হবে।
 


ছাত্র-জনতার আন্দোলনের বিরুদ্ধে অবস্থানকারীদের আইনের আওতায় আনার আশ্বাস দিয়ে তিনি আরও বলেন, যে যেখান থেকে গণহত্যায় জড়িত, তাদের সবাইকে আইনের আওতায় আনা হবে৷
 
এরআগে, রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় দিনভর বিএনপি, জামায়াত, ইসলামী আন্দোলন বাংলাদেশসহ বিভিন্ন রাজনৈতিক দল এবং জোটের সঙ্গে বৈঠক করেন প্রধান উপদেষ্টা। 





Previous Post Next Post

Contact Form